Home আন্তর্জাতিক জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালির পদত্যাগ

জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালির পদত্যাগ

Published:October 10, 2018
হ্যালির পদত্যাগ


Published: 10:59:34
42
0

আর্ন্তজাতিক ডেস্ক: জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি পদত্যাগ করেছেন। চলতি বছরের শেষ নাগাদ নিকি হ্যালি দায়িত্বভার হস্তান্তর করবেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গতকাল তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন। খবর রয়টার্স।

ডোনাল্ড ট্রাম্প প্রশাসন থেকে নিকি হ্যালির বিদায়ের ঘোষণাটি এসেছে আকস্মিকভাবে। মার্কিন প্রেসিডেন্ট নিজেই গতকাল সকাল ৮টায় এক টুইটে এ নিয়ে প্রথমবারের মতো আভাস দেন। টুইটে তিনি লেখেন, ‘আমার বন্ধু রাষ্ট্রদূত নিকি হ্যালিসহ ওভাল অফিসে সকাল সাড়ে ১০টায় বড় ঘোষণা’। নির্ধারিত সময়ে ট্রাম্প প্রচার মাধ্যমকে বলেন, চলতি বছরের শেষে নিকি হ্যালি বিদায় নিচ্ছেন। ছয় মাস আগেই তিনি ছুটি নিতে পারেন বলে আমাকে জানিয়েছিলেন। বিদায়ী রাষ্ট্রদূতকে স্পেশাল পারসন হিসেবে অভিহিত করে ট্রাম্প বলেন, তিনি হচ্ছেন সেইজন, যিনি কাজটি আদায় করতে পারেন।

প্রেসিডেন্ট পদে নির্বাচিত হওয়ার পর ২০১৬ সালের নভেম্বরে ডোনাল্ড ট্রাম্প জাতিসংঘে রাষ্ট্রদূত হিসেবে নিকি হ্যালির মনোনয়ন ঘোষণা করেন। পরের বছর জানুয়ারিতে তার মনোনয়ন চূড়ান্ত হয়। গতকাল তার পদত্যাগের মধ্য দিয়ে ট্রাম্পের প্রশাসন থেকে পদস্থ কর্মকর্তাদের বিদায়ের তালিকাটি আরো দীর্ঘ হলো।

এ সময় নিকি হ্যালি জানান, ক্যারিয়ারের বিষয়ে পরবর্তী পরিকল্পনা তিনি আগামীতে জানাবেন। তবে ২০২০ সালে প্রেসিডেন্ট পদে প্রার্থী হওয়ার কোনো পরিকল্পনা নেই বলে জানান সাউথ ক্যারোলাইনার সাবেক এ গভর্নর।

আরও পড়ুনঃ
ভারতে এবার মন্ত্রীর বিরুদ্ধে নারী সাংবাদিকদের যৌন হয়রানির অভিযোগ
নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত