Home আর্কাইভ হিজড়ারা সমাজে অবহেলিত থাকবে না: সমাজকল্যাণ মন্ত্রী

হিজড়ারা সমাজে অবহেলিত থাকবে না: সমাজকল্যাণ মন্ত্রী

Published:September 14, 2018
সমাজকল্যাণ মন্ত্রী


Published: 18:00:18
159
0

কর্পোরেট সংবাদ ডেস্ক:  সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, হিজড়ারা সমাজের কাছে অবহেলিত ও অস্পৃশ্য থাকবে তা হতে পারে না। তিনি বলেন, ‘পাকিস্তানের মত ব্যর্থ একটি দেশে তৃতীয় লিঙ্গের কেউ সংসদ সদস্য হতে পারলে আমাদের মত দ্রুত উন্নয়নশীল দেশেও হতে পারবে।’

মন্ত্রী আজ সকালে রাজধানীর মিন্টোরোডে তার সরকারি বাসভবনে হিজড়া সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন। বাংলাদেশ বর্তমানে বিশ্বের সবচেয়ে দ্রুত উন্নয়নশীল দেশগুলির মধ্যে অন্যতম, একথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, ‘আমাদের মাথা পিছু আয় এখন ১ হাজার ৭শ’৫২ মার্কিন ডলার,জিডিপি’তে প্রবৃদ্ধির হার এখন ৭ দশমিক ৬৫ শতাংশ। তাই এ দেশে হিজড়া নামধারী আমাদেরই কিছু ভাই বোন অবহেলিতও সমাজে অস্পৃশ্য থাকবে তা হতে পারে না।’

মন্ত্রী এসময় হিজড়া সম্প্রদায়ের পক্ষ থেকে সবার কথা মনযোগ দিয়ে শোনেন। বিশেষ করে হিজড়া সম্প্রদায়ের পক্ষ থেকে উত্তরাধিকার আইন, মৃত হিজড়াদের সৎকারে সামাজিক বাধা, বিদেশ গমনের ক্ষেত্রে এয়ারপোর্টে সমস্যা এবং স্কুল-কলেজে ভর্তি সমস্যার কথা তুলে ধরা হলে তিনি ‘হিজড়া জীবনমান উন্নয়ন জনগোষ্ঠীর’ প্রকল্প পরিচালককে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

মেনন হিজড়াদের গুরু মা ববি হিজড়ার উত্থাপনকৃত নানা অসঙ্গতির কথা শোনেন। পরে সমাজকল্যাণমন্ত্রী হিজড়াদের জন্য আলাদা বাসস্থানের ব্যবস্থাসহ সকল দাবি মেনে নেয়ার আশ্বাস দেন।

‘হিজড়া জীবনমান উন্নয়ন জনগোষ্ঠীর’ প্রকল্প পরিচালক আব্দুর রাজ্জাক হাওলাদার,সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব এটিএম নাসির মিয়া,আয়শা হিজড়া,লতা হিজড়াসহ বিভিন্ন এলাকা থেকে আগত হিজড়া নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: 
ভারত-বাংলাদেশের সম্পর্ক এখন নতুন উচ্চতায়: হর্ষবর্ধন শ্রিংলা
হোটেল ইন্টারকন্টিনেন্টাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.