Home আর্কাইভ সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়তে পারে: মন্ত্রিপরিষদ সচিব

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়তে পারে: মন্ত্রিপরিষদ সচিব

Published:August 20, 2018


Published: 17:58:38
2346
0

কর্পোরেট সংবাদ ডেস্ক: সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর জন্য সাধারণ শিক্ষার্থীরা দাবি করছে বেশ কয়েক বছর ধরে। এ জন্য তারা আন্দোলনও করেছে। এবার জানা গেলো আগামী নির্বাচন সামনে রেখে সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়তে পারে। এ বিষয়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়তে পারে।

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে মন্ত্রিসভা বৈঠকে কোনো আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে শফিউল আলম জানান, এখনও চূড়ান্ত হয়নি। আমরা পারস্পরিক আলোচনা করছি, বাড়ানো হতে পারে। তিনি আরও জানান, সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর বিষয়টিকে সরকার ইতিবাচত হিসেবে নিয়েছে।

আরও পড়তে পারেন: ফেনীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৫ জনসহ নিহত ৬

বর্তমানে সরকারি চাকরিতে ঢোকার বয়সসীমা ৩০ বছর, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২। দেশে বেকারত্বের হার বেড়ে যাওয়া, উচ্চশিক্ষার হার, শিক্ষাপ্রতিষ্ঠানে সেশনজট, গড় আয়ু বৃদ্ধির পরিপ্রেক্ষিতে চাকরিপ্রত্যাশীরা দীর্ঘদিন ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে আসছেন।

দাবি আদায়ে কয়েকবার রাজপথেও নেমে এসেছিলেন তারা। এই দাবি সংসদেও উঠেছিল, কিন্তু সরকারের পক্ষ থেকে বারবার চাকরিতে ঢোকার বয়স বাড়ানোর দাবি নাকচ করে দেওয়া হয়।

প্রায় মাস দুয়েক আগে জনপ্রশাসন মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছর করার সুপারিশ জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠায়। সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো হলে শিক্ষার্থীরা সরকারকে ধন্যবাদ জানাবে বলে অনেক শিক্ষার্থী মনে করেন।

আরও পড়ুন: 
সরকারি কর্মচারীকে গ্রেপ্তারে অনুমতি লাগবে
খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা
শাহজালালে পৌঁছাল চতুর্থ প্রজন্মের উড়োজাহাজ বোয়িং-৭৮৭