Home আর্কাইভ শিগগিরই জঙ্গি বোমারু মিজানকে দেশে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

শিগগিরই জঙ্গি বোমারু মিজানকে দেশে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Published:August 10, 2018


Published: 15:12:24
126
0

কর্পোরেট সংবাদ ডেস্ক: ভারতে গ্রেফতার হওয়া বাংলাদেশের শীর্ষ জঙ্গি বোমারু মিজানকে শিগগিরই বন্দী বিনিময় চুক্তির আওতায় দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শুক্রবার  সকালে মনিপুরিপাড়ার নিজ বাসায় সাংবাদিকদের একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের আইন রয়েছে। আমাদের মধ্যে বন্দী বিনিময় চুক্তি রয়েছে। আমরা সময় মতো তাকে (মিজান) নিয়ে আসবো।’

২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি সালাউদ্দিন সালেহীন ওরফে সানি ও রাকিবুল হাসান ওরফে হাফেজ মাহমুদের পাশাপাশি যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত মিজানকেও ছিনিয়ে নেয় জঙ্গিরা। পরে রাকিবুল হাসান ধরা পড়লে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন তিনি। আর বাকিদের খোঁজ পাওয়া যায়নি।

এরা ভারতে পালিয়ে গেছেন বলে সে সময়ই গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়। আর গত সোমবার ব্যাঙ্গালুরুর এক গোপন আস্তানা থেকে মিজানকে গ্রেপ্তার করে দেশটির জাতীয় তদন্ত সংস্থা-এনআইএ।

২০০৫ সালে সারাদেশে জেএমবির একযোগে বোমা হামলা চালানোর সময় চট্টগ্রামে হামলাগুলোতে নেতৃত্ব দেন মিজান। একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও তিনি ১৮ মামলার আসামি। মিজান তেজগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ছিল। তার বাড়ি জামালপুরের মেলান্দহে।

আরও পড়ুন:
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: রাষ্ট্রপতি
বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.