Home আন্তর্জাতিক আফগানিস্তানে তালেবান হামলায় ১৪০ সেনা নিহত

আফগানিস্তানে তালেবান হামলায় ১৪০ সেনা নিহত

Published:August 10, 2018


Published: 14:42:22
217
0

আর্ন্তজাতিক ডেস্ক: আফগানিস্তানের প্রাদেশিক শহর গজনিতে তালেবান বিদ্রোহীদের হামলায় ১৪০ জনের বেশি আফগান সৈন্য নিহত হয়েছেন বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় মধ্যরাতে দেশটির রাজধানীতে এ হামলা চালানো হয় বলে সিএনএন জানায়।

গজনির সরকারি মুখপাত্র মোহাম্মদ আরিফ নুরি জানান, শহরের চতুর্দিক থেকে তালেবান বিদ্রোহীরা হামলা চালায়। আফগান সেনারা তা প্রতিহত করে। সব জায়গাতেই হতাহতের ঘটনা ঘটেছে।

গজনির বিভিন্ন অংশে এখনো বিচ্ছিন্নভাবে গোলাগুলির শব্দ চলছে বলে জানা যায়। নুরি জানান, শহরের দিকে এগিয়ে আসতে থাকা তালেবান সদস্যরা প্রাদেশিক পুলিশ সদর দপ্তরের কাছে লুকিয়ে ছিল, একপর্যায়ে তারা সদর দপ্তর ভবনের দিকে গুলি চালাতে থাকে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা বেশিরভাগ জঙ্গিকে এরই মাঝে শহরছাড়া করতে পেরেছে বলে দাবি করেন নুরি।

এদিকে, তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেন, তালেবান সদস্যরা বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১টার দিকে গজনি শহরে প্রবেশ করে শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলো দখলে নেয়। শত শত তালেবান যোদ্ধা এ সময় হালকা ও ভারী অস্ত্রে সজ্জিত হয়ে বিভিন্ন দিক থেকে শহর আক্রমণ করে।

একাধিক গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও নিরাপত্তা চৌকি তারা দখলে নেওয়া হলে আরো স্থাপনা দখলের উদ্দেশ্যেযুদ্ধ চালিয়ে যাওয়া হচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়। এখন পর্যন্ত ১৪০ জনের বেশি আফগান সেনা নিহত হয়েছে বলে দাবি করা হয় ওই বিবৃতিতে।সূত্র-সিএনএন।

আরও পড়ুন: 
ভারতে প্রবল বর্ষণে মৃতের সংখ্যা বেড়ে ২৬
ইয়েমেনে স্কুলবাসে বিমান হামলায় ১২ শিশু নিহত

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.