Home bd news বিনিয়োগকারীদের বিও হিসাবে বোনাস পাঠিয়েছে ২ কোম্পানি

বিনিয়োগকারীদের বিও হিসাবে বোনাস পাঠিয়েছে ২ কোম্পানি

Published:August 9, 2018
BO & CDBL


Published: 19:49:47
244
0

শেয়ারবাজার ডেস্ক: বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারী ওনার্স (বিও) হিসাবে বোনাস পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। কোম্পানি দুটি হলো:- গ্লোবাল ইন্স্যুরেন্স এবং ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড। সূত্র: সিডিবিএল।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

গ্লোবাল ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১.৯২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৫ টাকা (নেগেটিভ)।

ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড: ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ৫ শতাংশ বোনাসসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.৮১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৭৭ টাকা।

আরও পড়ুন, পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে ড্রাগন সোয়েটার