Home কর্পোরেট সংবাদ আগামী ১১ আগষ্ট এফসিটিবি’র সিপিডি সেমিনার ও কর সচেতনতা কার্যক্রমের উদ্বোধন

    আগামী ১১ আগষ্ট এফসিটিবি’র সিপিডি সেমিনার ও কর সচেতনতা কার্যক্রমের উদ্বোধন

    Published:August 9, 2018
    এফসিটিবি


    Published: 18:40:15
    188
    0

    নিজস্ব প্রতিবেদক: আগামী ১১ আগষ্ট শনিবার, বিকাল ৩ ঘটিকায়, ঢাকা বিশ্ববিদ্যালয় এর সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে দি ফাউন্ডেশন অব চাটার্ড ট্যাক্সেশন অব বাংলাদেশ (এফসিটিবি) এর উদ্যোগে আয়োজিত “কর প্রদানে জনসচেতনতা বৃদ্ধি কার্যক্রমের উদ্বোধন এবং সিপিডি সেমিনার জাতীয় বাজেট ও অর্থ আইন-২০১৮’’ অনুষ্ঠিত হবে।

    সেমিনারের উদ্বোধন করবেন বিশিষ্ট অর্থনীতিবিদ ডঃ এ, কে, আব্দুল মোমেন, এফসিটিবি’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মোজাফ্ফর আহম্মেদ এফসিএমএ, এফসিএস এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দি ইনষ্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্ট অব বাংলাদেশ (আইসিএবি) এর সাবেক প্রেসিডেন্ট আব্দুস সালাম এফসিএ, এফসিএস।

    সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন এফসিটিবি’র প্রতিষ্ঠাতা সদস্য জাহাঙ্গীর আলম মানিক এফসিএস, এফসিপিএ এবং মনোয়ার হোসেন, এফসিএ, এফসিএমএ, এফসিএস। এছাড়া উপস্থিত থাকবেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সদস্য রুহান মিয়া এফসিএস সহ এফসিটিবি’র সকল সদস্যগণ।

    উল্লেখ্য, দি ফাউন্ডেশন অব চাটার্ড ট্যাক্সেশন অব বাংলাদেশ (এফসিটিবি) একটি কর সচেতনতা বৃদ্ধি ও গবেষনাধর্মী সরকার অনুমোদিত অলাভজনক সামাজিক প্রতিষ্ঠান। জনগণের মাঝে কর সচেতনতা বৃদ্ধি, দেশে কর শিক্ষা সম্প্রসারণ ও দেশের রাজস্ব আহরণ বৃদ্ধির জন্য যুগোপযোগী ও বাস্তব জ্ঞান ভিত্তিক গবেষনা ও কর সচেতনতামূলক কার্যক্রম গ্রহন করে থাকে।

    এছাড়া, এফসিটিবি পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা-ইন-ট্যাক্স ম্যানেজমেন্ট (পিজিডিটিএম) কোর্সের প্রশিক্ষণ দেয়। এতে রিসোর্স পারসন ও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় রাজস্ব বোর্ডের উচ্চপদস্ত কর্মকর্তা, পেশাদার চাটার্ড একাউন্ট্যান্ট, কষ্ট এন্ড ম্যানেজম্যান্ট একাউন্ট্যান্ট, চাটার্ড সেক্রেটারী, আইনজীবি, আয়কর উপদেষ্টা ও কর্পোরেট ব্যক্তিত্বগণ।

    উক্ত কোর্স সম্পন্নকারী একজন শিক্ষার্থী তার চাকুরীর ক্ষেত্রে, পেশাগত ও বাস্তব জীবনে কর সম্পর্কিত জ্ঞান কাজে লাগাতে পারবে এবং কর সচেতনতা কার্যক্রমে নিজেকে সম্পৃক্ত করে দেশের অর্থনৈতিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারবে ।

    সেমিনারের মিডিয়া পার্টনার “কর্পোরেট সংবাদ”।

    আরো পড়ুন: 

    ক্ষমা চেয়েছেন আলোকচিত্রী শহিদুল আলম: ডিবি

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.