Home আর্কাইভ শাহজালালে ২২ স্বর্ণের বারসহ ভারতীয় নাগরিক আটক

শাহজালালে ২২ স্বর্ণের বারসহ ভারতীয় নাগরিক আটক

Published:August 9, 2018


Published: 16:17:51
137
0

কর্পোরেট সংবাদ ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২২টি স্বর্ণের বারসহ এক ভারতীয় যাত্রীকে আটক করেছে ঢাকা হাউসের প্রিভেন্টিভ টিম। আটক যাত্রীর নাম আরশাদ আয়াজ আহমেদ (৪৬)। তার বাড়ি পশ্চিমবঙ্গের কলকাতায়। গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ব্যাংকক থেকে আসা থাই এয়ারলাইন্সের ফ্লাইট নং TG339 থেকে স্বর্ণসহ ওই ভারতীয় যাত্রীকে আটক করা হয়।

ঢাকা কাস্টম হাউসের উপপরিচালক অথেলো চৌধুরী বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন। তিনি জানান, গত রাত ১টার দিকে টিজি ৩৩৯ ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম আরশাদ আয়াজ আহমেদকে অনুসরণ করে। গ্রিন চ্যানেল পার হওয়ায় তাকে শুল্ক-কর আরোপযোগ্য পণ্যের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি তা অস্বীকার করেন। পরে তার দেহ তল্লাশি করে কোমরে সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় সোনার ২২টি বার পাওয়া যায়, যার ওজন ১২ কেজি ৩০০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৬ কোটি ১৫ লাখ টাকা।

তিনি আরও জানান, আয়াজ আহমেদকে থানায় সোপর্দ করে দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: 
ক্ষমা চেয়েছেন আলোকচিত্রী শহিদুল আলম: ডিবি
চাঁদপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত