Home bd news মুন্নু জুট স্টাফলার্স এর লেনদেন শুরু আজ

মুন্নু জুট স্টাফলার্স এর লেনদেন শুরু আজ

Published:July 15, 2018
Munnu jute Stafflers


Published: 10:15:34
108
0

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত প্রকৌশল খাতের কোম্পানি মুন্নু জুট স্টাফলার্স লিমিটেডের শেয়ার লেনদেন শুরু আজ রোববার থেকে। এর আগে রেকর্ড ডেটের কারণে কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ ছিল। সূত্র: ডিএসই।
কোম্পানিটি অনুমোদিত মূলধন এক কোটি টাকা থেকে ১০০ কোটি টাকা পর্যন্ত বাড়াবে। কোম্পানিটি সংঘ স্মারকের পাঁচ ও ছয় নম্বর অনুচ্ছেদ সংশোধনের মাধ্যমে এ মূলধন বাড়াবে। আর এ জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ৯ আগস্ট বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ওইদিন সকাল ১০টায় ইসলামপুর ধামরায় কোম্পানিটির ইজিএম অনুষ্ঠিত হবে।
৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৫২ টাকা ২৫ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে দুই লাখ ৩০ হাজার টাকা।
তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ১৮) ইপিএস হয়েছে এক টাকা ৪৩ পয়সা, যা আগের বছর ছিল ২৩ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে এক টাকা ২০ পয়সা। তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে ইপিএস হয়েছে দুই টাকা ৯৫ পয়সা, যা আগের বছর ছিল ৬০ পয়সা। চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত এনএভি হয়েছে ৪৮ টাকা ৩৯ পয়সা, যা আগের বছরের একই সময় ছিল ৫২ টাকা ২৫ পয়সা।

আরও পড়ুন, সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১৩, কমেছে ৭ খাতে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.