Home bd news ঋণমান ‘এএ-’ এবং ‘এসটি-২’ পেয়েছে ইউনাইটেড ফাইন্যান্স

ঋণমান ‘এএ-’ এবং ‘এসটি-২’ পেয়েছে ইউনাইটেড ফাইন্যান্স

Published:July 14, 2018
United-finance-


Published: 12:32:18
190
0

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত আর্থিক খাতের কোম্পানি ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের ঋণমান অবস্থান (ক্রেডিট রেটিং) নির্ণয় করেছে ঋণমান নির্ণয়কারী প্রতিষ্ঠান ইমারজিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)। কোম্পানিটি দীর্ঘ মেয়াদে রেটিং পেয়েছে ‘এএ-’ এবং স্বল্পমেয়াদি ‘এসটি-২’। ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এ রেটিং সম্পন্ন হয়েছে। সূত্র: ডিএসই।

সূত্র মতে, ২০১৭ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের কোম্পানিটি ১০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৪৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৯৫ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ২৫ কোটি ৬২ লাখ টাকা।

সপ্তাহের শেষ কার্যদিবসে শেয়ারদর দুই দশমিক ৩০ শতাংশ বা ৪০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১৭ টাকা ৮০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৭ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে ৭৪ হাজার ১৫৫টি শেয়ার মোট ৭৩ বার হাতবদল হয়, যার বাজারদর ১৩ লাখ পাঁচ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ১৭ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ১৭ টাকা ৮০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৬ টাকা ৩০ পয়সা থেকে ২৫ টাকা ৭০ পয়সায় ওঠানামা করে।

আরও পড়ুন, চলতি সপ্তাহে ১১ প্রতিষ্ঠানের পর্ষদ সভা