হোম আর্কাইভ সন্দেহজনক অ্যাকাউন্ট শনাক্তে নতুন ফিচার ফেসবুক মেসেঞ্জারে

সন্দেহজনক অ্যাকাউন্ট শনাক্তে নতুন ফিচার ফেসবুক মেসেঞ্জারে

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 4:30 pm
330
0
Messanger

ডেস্ক রির্পোট: সোস্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক তাদের মেসেঞ্জার প্লাটফর্মে অপ্রত্যাশিত মেসেজ পাঠায়, এমন সন্দেহজনক অ্যাকাউন্ট শনাক্ত করতে নতুন একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছে। এটি চালু হলে অজানা কন্টাক্ট থেকে আসা মেসেজ সম্পর্কে বাড়তি তথ্য পাওয়া যাবে।

ফেসবুক মেসেঞ্জার সেবাকে এরই মধ্যে স্বতন্ত্র প্লাটফর্ম হিসেবে চালু করেছে। বিশ্বব্যাপী অসংখ্য মানুষ এখন একে অন্যের সঙ্গে টেক্সট মেসেজিং, অডিও কিংবা ভিডিও কলের জন্য ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করছে। কিন্তু সেবাটি মাঝে মধ্যেই অপ্রত্যাশিত কিছু কন্টাক্ট থেকে মেসেজ আসে। বিরক্তিকর এ ধরনের মেসেজ আসা বন্ধে নতুন মেসেঞ্জার ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক।

Spellbit Limited

গত বুধবার প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট মাদারবোর্ডের এক প্রতিবেদনে বলা হয়, নতুন ফিচারটি চালু হলে তা অজানা কন্টাক্ট থেকে আসা সরাসরি মেসেজগুলো বিষয়ে বাড়তি তথ্য প্রদান করবে। এসব তথ্য পর্যালোচনা করে এমন মেসেজ আসা বন্ধ করতে পারবে মেসেঞ্জার ব্যবহারকারীরা।

আরও পড়তে পারেন: মিথ্যা সংবাদ সম্পর্কে সতর্ক করবে হোয়াটসঅ্যাপ

ফেসবুক মেসেঞ্জার টিম এক বিবৃতিতে জানায়, ফেসবুক বন্ধু তালিকায় আগে যুক্ত ছিল, এমন মানুষ সম্পর্কে মেসেঞ্জার ব্যবহারকারীকে আরো তথ্য দেয়ার একটি উপায় নিয়ে আমরা পরীক্ষা করছি। মূলত ভুয়া তথ্য বা ভুল পরিচয় ব্যবহার করে স্ক্যাম কিংবা অপ্রত্যাশিত মেসেজ আসা ঠেকাতে ফিচারটি আনা হচ্ছে। অফিশিয়াল কোনো ফেসবুক অ্যাকাউন্টে সম্পৃক্ত নয়, এমন কোনো মেসেঞ্জার অ্যাকাউন্ট থেকে মেসেজ পাঠানো হলে নতুন ফিচার তা ব্যবহারকারীকে জানাবে।

ক্যামব্রিজ অ্যানালিটিকা ডাটা কেলেঙ্কারি নিয়ে চাপের মুখে রয়েছে ফেসবুক। বিশ্বব্যাপী কয়েকটি দেশে প্রতিষ্ঠানটির বিষয়ে তদন্ত চলছে। এমন পরিস্থিতিতে মেসেঞ্জার প্লাটফর্মের গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে প্রতিষ্ঠানটি।সূত্র-ইন্ডিয়া এক্সপ্রেস।

আরও পড়ুন:

ভারতী এয়ারটেলের ১০০ কোটি ডলার তহবিল সংগ্রহের পরিকল্পনা

যুক্তরাজ্যে পাঁচ লাখ পাউন্ড জরিমানার মুখে ফেসবুক