Home আন্তর্জাতিক জাপানে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৯

জাপানে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৯

Published:July 12, 2018
মৃতের সংখ্যা বেড়ে ১৯৯


Published: 12:36:49
205
0

আর্ন্তজাতিক ডেস্ক: জাপানে ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৯৯ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছেন আরও কয়েক শ’ মানুষ। বৃহস্পতিবার একথা জানিয়েছেন জাপান সরকারের এক মুখপাত্র। 

জাপানের মুখ্য মন্ত্রীপরিষদ সচিব ইয়োশিহিদে সুগা বলেন, প্রায় তিন দশকের মধ্যে আবহাওয়া-সংক্রান্ত চরম মন্দ বিপর্যয় এটি। এই বিপর্যয়ে নিখোঁজদের জন্য এখনো উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা।

সুগা বলেন, প্রধানমন্ত্রী শিনজো আবে, বুধবার বন্যায় আক্রান্ত একটি এলাকা পরিদর্শন করেছেন। শুক্রবার বন্যা ও ভূমিধ্বসে আক্রান্ত অপর একটি এলাকা পরিদর্শনে যাবেন তিনি। এর আগে তিনি দেশের পরিস্থিতির কথা বিবেচনা করে তার একটি বিদেশ সফর বাতিল করেন।

জাপানে তুমুল বৃষ্টিপাত শুরু হয়েছে প্রায় এক সপ্তাহ আগে। তাই নিখোঁজদের জীবিত খুঁজে পাওয়ার সম্ভাবনা অনেকটাই মিইয়ে গেছে।

থাই গুহায় আটকে পড়া ফুটবলারদের সাথে তিনদিন ছিলেন যে ডাক্তার

ভারী বর্ষণ, বন্যা ও ভূমিধ্বসের কারণে জাপানে প্রায় ১০ হাজার মানুষ বাড়িঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছেন। সরকার তাদের বাড়িতে ফেরার ব্যবস্থা করে দিতে জরুরী তহবিল গঠন করেছে।

বৃহস্পতিবার সকালে এক বৈঠকে আবে বলেন, লোকজনের যেন আশ্রয়কেন্দ্রে অস্বস্তিকর পরিস্থিতিতে বাস করতে না হয় তা নিশ্চিত করতে আমাদের পক্ষে যা সম্ভব আমরা সব করবো।সূত্র- এএফপি’র।

আরও পড়ুন:

খালেদার ব্রিটিশ আইনজীবীকে ভারতে ঢুকতে দেয়া হয়নি

যেভাবে থাই গুহায় দুই সপ্তাহ বেঁচেছিল খুদে ফুটবলাররা